Wednesday, August 31, 2016

পুরোপুরি আগন্তুক





















তোমাকে আমার থেকে ছিনিয়ে নিয়েছে
তোমার নতুন ভালোবাসা
হ্যাঁ তা আমারি ভুল
সেই আগন্তুক হঠাৎ করে কোথা থেকে এসে
তোমাকে সময় দিয়ে,
এদিক ওদিক দেশে বিদেশে ঘুরিয়ে ফিরিয়ে
লিঙ্কেডিন ফেসবুক হোয়াটস্যাপ টুইটার নিয়ে নিয়েছে
সোশ্যাল নেটোয়ার্কিংয়ের জালে
ঝপ করে ঢুকে পড়েছে বেডরুমে
আমার কিছু না করার, শুধু অফিস-বাড়ি করার
বাড়ি-গাড়ির লোন শোধ করার ঘামের গন্ধে
তুমি বিরক্ত হয়েছিলে
তুমিও কাজ করতে, এখনো করো
কিন্তু তোমার গায়ে তার কোনো দাগ পড়েনা
আমার পড়েছিল, তার দামও দিলাম
আমাদের তৈরী করা পিকচার পারফেক্ট সংসার
একটু একটু করে দিনের অন্ধকারে
হলো ছারখার
আমার থেকে ভুলিয়ে দিয়েছে তোমার
সবুজ ভালোবাসা

এই বোধহয় ভালো
আমি আর আসবোনা জীবনে তোমার
ধীরে ধীরে আগন্তুক হবো এই অঙ্গীকার
কখনো যদি দেখা হয় আমাদের
পরিচিত কাফেতে, কিংবা কোনো আইনক্সে
চোখাচোখি হলে বোলো হেঁসে যা ইচ্ছে হয়
আমি যদি প্রথম দেখি তোমাকে
দেখা দেবোনা কখনো
আমাকে লুকিয়ে নেবো তোমার দৃষ্টি থেকে
আর তুমি? তুমি দেখবে না জানি আমাকে
তোমার কালো বড় চোখ আবেশে ঢাকা থাকে
মনে পড়ে? খিলখিলিয়ে পড়তো তোমার নুপুর মাখা হাঁসি
যখন আমি পিছন থেকে তোমাকে ধরতাম বাজিয়ে শীষ, তুমি বলতে বাঁশি
এই তো আমার কবিতার দৌড়
এই নিয়ে যাই আর কত দূর...

আমাকে ভুলে গেছো জানি, ভালো থেকো
আমি তোমার নতুন সাথির সাথে যুদ্ধে হেরেছি
তুমি মাঝে মাঝে আমাকে যেরকম ইমেইল করো, তাই কোরো
এতো বছর একসাথে থাকার অনেক পড়ে থাকা কাজ, সে তো থাকবেই
তাও কয়েকদিনের মধ্যেই ফুরোবে জানি
আমি পুরোপুরি আগন্তুক হবো তোমার কাছে মানি 

No comments:

Post a Comment