Wednesday, February 17, 2021

হরি, আমায় ভালোবাসো








হরি আমার কাছে এসো 

আমার পাশে বসো 

আমার সাথে কথা বলো, 

আমায় ভালোবাসো।  


বল কি করিলে তোমাকে পাই 

খালি তোমায় খুঁজে বেড়াই, 

দাওনা ধরা অঝোরে তাই 

কেঁদেই দিবানিশি কাটাই।  


এই ব্যথা মোর কাটবে যবে 

তোমার সাথে দেখা হবে, 

তোমার হাতে হাতটা ধরে 

আনন্দে মন উঠবে ভরে, 

মাতব তোমার আলোর টানে

খুশির জোয়ার আসবে প্রাণে 

হরিবোলের জাদুর গুণে। 


ও হে হরি, বল না কি করি 

তোমায় ছাড়া সবই বৃথা 

আমার মনের গভীর ব্যথা 

কাউকে কি আর বলতে পারি? 


আমায় জড়িয়ে ধরো 

ঠাকুর, আমার যত গর্ব 

গরল, ভিতর থেকে খর্ব 

করে, নতুন ভাবে গড়।  

শত সহস্র পাপের বোঝা 

করো আমার হ্রাস

তোমার কোলে টেনে আমার

পুরাও অভিলাষ।


ও হে হরি মরি মরি

আমার কাছে এসো, 

আমার পাশে বসো 

আমার সাথে কথা বলো, 

আমায় ভালোবাসো।

2 comments:

  1. Replies
    1. অজস্র ধন্যবাদ। তোমার সার্বিক মঙ্গল কামনা করি। হরি যেন তোমার জীবন স্বার্থক করেন।

      Delete